ঢাকা,শুক্রবার, ৩ মে ২০২৪

রোববার থেকে ৪৮ ঘণ্টার হরতালের ডাক বিএনপির

অনলাইন ডেস্ক ::
নির্বাচন কমিশনের ‘এক তরফা’ তফসিল ঘোষণার প্রতিবাদ এবং নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবিতে রোববার সকাল ৬টা থেকে মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত এই হরতাল চলবে। পঞ্চম দফার অবরোধ শেষ হওয়ার আগেই গত বৃহস্পতিবার বিকাল এক ভার্চুয়াল ব্রিফিংয়ে এই কর্মসূচি ঘোষণা করেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে এক দফার যে আন্দোলন চলছে, সেই এক দফার আন্দোলনের দাবিসহ সরকারের আজ্ঞাবহ নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছেন একতরফা নির্বাচনে জন্য. সেই তফসিল ঘোষণার প্রতিবাদে আমি বিএনপির পক্ষ থেকে ঢাকাসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার হরতাল ঘোষণা করছি।

গত ২৮ অক্টোবর নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ সংঘর্ষের মধ্যে পণ্ড হয়ে গেলে পরদিন হরতালের ডাক দেয় দলটি। এরপর এক বা দুই দিনের বিরতি দিয়ে পাঁচ দফায় সারা দেশে মোট ১১ দিন রাজপথ, রেলপথ, নৌপথ অবরোধ করেছে তারা। তফসিল ঘোষণার প্রতিবাদে বৃহস্পতিবার বিকালে রাজধানীতে আলাদা আলাদা বিক্ষোভ মিছিল শেষে গণতন্ত্র মঞ্চ, ১২ দলীয় জোট এবং বাংলাদেশ গণঅধিকার পরিষদও ১৯ ও ২০ নভেম্বর সারাদেশে সর্বাত্মক হরতালের কর্মসূচি ঘোষণা করে। আর লেবার পার্টির বুধবারই একই কর্মসূচি ঘোষণা করে।

 

পাঠকের মতামত: